Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

উপজেলা মৎস্য কর্মকর্তা মহোদয়ের জীবনবৃত্তান্ত


    মো: কামরুল হাসান

   উপজেলা মৎস্য কর্মকর্তা

      মদন, নেত্রকোনা।



           মো: কামরুল হাসান ১৬ই ফেব্রুয়ারী ২০২২ খ্রিস্টাব্দে উপজেলা মৎস্য কর্মকর্তা হিসাবে মদন, নেত্রকোনায় যোগদান করেন। এর পূর্বে তিনি সম্প্রসারণ প্রশিক্ষক হিসাবে মৎস্য প্রশিক্ষণ ইন্সটিটিউট চাঁদপুরে দায়িত্ব পালন করেন।  তিনি ১৯৯৪ সালের ১০ই জুন ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতা  মো: রুহুল আমীন ছিলেন একজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং মাতা  সুফিয়া খাতুন ছিলেন গৃহিণী। তিনি ২০০৯ সালে ইমাম হোসেন উচ্চ বিদ্যালয়, নান্দাইল, ময়মনসিংহ থেকে মাধ্যমিক এবং ২০১১ সালে শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ, ময়মনসিংহ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৎস্য বিজ্ঞান বিভাগ থেকে ২০১৬ সালে স্নাতক এবং ২০১৭ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বিশ্ববিদ্যালয় জীবনে তিনি ফজলুল হক মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন।


        মো: কামরুল হাসান ২০২১ সালের ১৪ ফেব্রুয়ারী ৩৮তম বিসিএস এর মাধ্যমে ক্যাডার কর্মকর্তা হিসাবে মৎস্য অধিদপ্তরে কর্ম জীবন শুরু করেন। তিনি কর্ম জীবনে সম্প্রসারণ প্রশিক্ষণক এবং উপজেলা মৎস্য কর্মকর্তা হিসাবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন।


        তিনি দেশে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহন করেন। তিনি মৎস্য অধিদপ্তরের বিভিন্ন মৎস্যচাষ প্রযুক্তির প্রশিক্ষণে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত।


         সুখী পারিবারিক জীবনে তিনি বিবাহিত এবং এক কন্যা সন্তানের জনক